Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মতবিনিময় সভায় দুদক চেয়ারম্যান প্রত্যেক জায়গাতেই দুর্নীতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কেউ পদে থাকা অবস্থায় তার দুর্নীতি ধরার জটিলত বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেছেন, প্রত্যেক জায়গাতে দুর্নীতি। আমি যখন ক্ষমতায়, আমার দুর্নীতি এখন আপনি খুঁজে বের করতে পারবেন না, ইটস ভেরি ডিফিকাল্ট।গতকাল বৃহস্পতিবার ঢাকায় কমিশন কার্যালয়ে পাঁচ বছর মেয়াদী কর্মপরিকল্পনার চলমান কার্যক্রমের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

ইকবাল মাহমুদ বলেন, দুদককে সরকার সহযোগিতা করছে, মন্ত্রণালয় ও বিভিন্ন বিভাগ সহযোগিতা করছে। এরপর তবে একটা পগাপন কথা বলি বলার পর পদধারীদের ধরতে সমস্যার কথা বলেন দুদক চেয়ারম্যান। একইসঙ্গে তিনি বলেন, দুর্নীতির তথ্য পেতে অসহযোগিতার কারণে বহু সরকারি কর্মকর্তার বিরুদ্ধে ইতোমধ্যে মামলা করা হয়েছে। দুর্নীতি সংক্রানমশ অভিযোগ গ্রহণের ক্ষেত্রে দুদক আগের চেয়ে অনেক সতর্ক’ বলেও জানান ইকবাল মাহমুদ।
সবগুলো অভিযোগ আমরা নিতে পারি না। কর্মকর্তাদের বলেছি, যেগুলো নেবেন, পসগুলো যেন সঠিক হয়, এত বেশি নেওয়ার দরকার পনই। এখন আমাদের অনেক অফিসে মামলা কম। এখনও প্রচুর দুর্নীতি রয়ে গেছে স্বীকার করে তিনি বলেন, প্রত্যেক জায়গাতে দুর্নীতি। তবে দুর্নীতির বিরুদ্ধে প্রতিযোগিতায় আমরা কিছুটা এগিয়েছি, দুর্নীতি হয়ত কিছুটা কমেছে। আমরা লাগাম টেনে ধরার চেষ্টা করছি। দুদক স্বাধীনভাবে কাজ করতে পারছে না বলে সমালোচনার প্রতিক্রিয়ায় ইকবাল মাহমুদ বলেন, আমরা আসলে কেউ স্বাধীন না। সরকার স্বাধীন না, আপনিও স্বাধীন না, আমিও স্বাধীন না। স্বাধীন মাত্র জনগণ। মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন রাহাত খান, একুশে টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুরুল আহসান বুলবুল, একাত্তর টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ডিবিসি নিউজের মঞ্জুরুল ইসলাম, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের নির্বাহী সম্পাদক খালেদ মুহিউদ্দিন, দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হারুন অর রশিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

২০ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ