Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

শেখ হাসিনা নিজেকে বিশ্বনেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রধানমন্ত্রীকে বিশ্ব মানবতার প্রতীক উল্লেখ করে বলেছেন, শেখ হাসিনা শুধু বাঙ্গালী জাতিরই নন বিশ্বনেতা হিসেবে ইতোমধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর ঢাকা রিপোটার্স ইউনিটি ভবনের স্বাধীনতা হলে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে ‘জননেত্রী শেখ হাসিনা ও মানবতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের সংকট নিরসনে প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী তৎপরতা চালাচ্ছেন। তার কার্যকর পদক্ষেপে বিশ্ববিবেক ইতোমধ্যে জাগ্রত হয়েছে। মায়ানমারে শান্তি প্রতিষ্ঠার জন্যে শেখ হাসিনার নেয়া পদক্ষেপ বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে।
তিনি বলেন, শেখ হাসিনা একজন মানবিক গুণাবলী সম্পন্ন নেতা। মানুষের মানবিক মর্যাদা, সাম্য, গণতন্ত্র, গণতান্ত্রিক বিধি-ব্যবস্থা ও মানবাধিকার সুনিশ্চিত করতে তিনি নিরলসভাবে কাজ করছেন।
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এ্যাডভোকেট নাভানা আক্তার এমপি, বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল, বঙ্গবন্ধু শেখ মুজিব চিকিৎসা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. শহীদুল্লাহ শিকদার ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ