Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

ঢাকায় অটো যন্ত্রাংশের প্রদর্শনী শুরু ৩১ মার্চ

প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ঢাকা, ১৫ মার্চ ২০১৬ (বাসস) : আগামী ৩১ মার্চ থেকে ঢাকায় শুরু হচ্ছে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক অটোমোটিভ, কার, বাইক ও অটো যন্ত্রাংশের প্রদর্শনী।
আগামী ৩১ মার্চ থেকে শুরু হয়ে ২ এপ্রিল পর্যন্ত সকাল সাড়ে ১০টা হতে রাত সাড়ে ৮টা পর্যন্ত প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত থাকবে। বাংলাদেশে দ্রæত প্রসারমান অটোমোটিভ ও অটো-কম্পোনেন্ট খাতকে বেগবান করার লক্ষ্যে আয়োজিত এই প্রদর্শনীতে ক্রেতা, দর্শক ও উদ্যোক্তাগণ ব্র্যান্ড নিউ গাড়ি, যন্ত্রাংশ, আনুষঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সাথে পরিচিত হওয়ার সুযোগ লাভ করবে।
শিল্পের সর্ববৃহৎ ও আন্তর্জাতিক প্রদর্শনীটি বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে অনুষ্ঠিত হবে। এই প্রদর্শনীর আয়োজন করেছে কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড সেমস্ গেøাবাল এবং ‘সেমস্ বাংলাদেশ’। বিশ্বের প্রায় ১৪টি দেশ থেকে ব্র্যান্ড নিউ গাড়ি, মোটর বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের উৎপাদক ও বিপণনকারী খ্যাতনামা প্রতিষ্ঠানগুলো প্রদর্শনীতে অংশগ্রহণ করবে। প্রদর্শনীতে প্রায় ২০০টিরও বেশি স্টল থাকবে, যেখানে দেশী ও বিদেশী নির্মাতা, প্রস্তুতকারক ও সরবরাহকারীরা অত্যাধুনিক গাড়ি, মোটর সাইকেল, লুব্রিকেন্ট, সিএনজি রূপান্তরসহ বিভিন্ন প্রযুক্তি ও আটো যন্ত্রাংশ প্রদর্শন করবে।
১৯৯২ সালে প্রতিষ্ঠার পর হতে সেমস গেøাবাল আজ পর্যন্ত ২৪ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহুজাতিক প্রদর্শনী আয়োজক প্রতিষ্ঠান হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।
বর্তমানে সংস্থাটি ৮টি দেশে নিজস্ব অফিস পরিচালনার পাশাপাশি ৬টি দেশে বছরে ৪০টিরও বেশি আন্তর্জাতিক মানের প্রদর্শনীর আয়োজন করছে। ‘১১তম ঢাকা মোটর শো ২০১৬’, ‘ঢাকা বাইক শো ২০১৬’ এবং ‘ঢাকা অটো পার্টস শো ২০১৬’-এর এই আয়োজন বাংলাদেশে অটোমোটিভ, বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের বাজার সম্প্রসারণে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখতে সক্ষম হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকায় অটো যন্ত্রাংশের প্রদর্শনী শুরু ৩১ মার্চ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ