Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দীর্ঘ যানজট

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১১:৪২ এএম | আপডেট : ২:১৩ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০১৭

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ঘাট মিলে পারের অপেক্ষায় তিন শতাধিক যানবাহন। তবে অপেক্ষমাণ এসব যানবাহনের অধিকাংশই পণ্যবাহী ট্রাক। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে দীর্ঘ সময় অপেক্ষায় থেকে চরম ভোগান্তিতে পড়েছে এসব যানবাহন শ্রমিকেরা।

আজ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাটের সংশ্লিষ্ট ব্যক্তিরা বিষয়টি জানান।

দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন জানান, মধ্যরাত থেকে ভোর পর্যন্ত ঢাকামুখী যাত্রীবাহী পরিবহনের চাপ থাকার কারণে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হয়। যে কারণে পণ্যবাহী ট্রাকের লাইন দীর্ঘ হতে থাকে। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক ও ৩০/৪০টি যাত্রীবাহী বাস নৌ রুট পারের অপেক্ষায় রয়েছে।

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক মোহাম্মদ সালাউদ্দিন হোসেন জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৬টি ফেরি চলাচল করছে। এছাড়া আরও একটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান কারখানা মধুমতীতে মেরামতে রয়েছে। এ জট ছাড়াতে ২ থেকে ৪ ঘণ্টা লাগতে পারে বলে জানা যায়।

বৈঠকে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি নিক্কি হেলি রাখাইনের পরিস্থিতি ঠিক না হওয়া পর্যন্ত মায়ানমারের কাছে অস্ত্র বিক্রি না করার আহবান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

২২ জানুয়ারি, ২০২২
১১ জানুয়ারি, ২০২২
৯ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ