Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

শেখ হাসিনার আমলে সব ধর্মের মানুষ নিরাপদ -এনামুল হক শামীম

| প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সরকারের আমলে সব ধর্মের মানুষ নিরাপদ থাকে। যার যার ধর্ম সে নিশ্চিতে পালন করতে পারছে। কিন্তু বিএনপি জামায়াতের আমলে হিন্দু সম্প্রাদায়ের মানুষ নিরাপদ ছিল না। কিন্তু এখন বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের নিরাপদ আবাসভ‚মি। গতকাল নড়িয়া উপজেলার বিভিন্ন পুজামন্ডপ পরিদর্শনকালে এসব কথা বলেন। এনামুল হক শামীম বলেন, ধর্ম যার যার, উৎসব সবার, এ মন্ত্রে উজ্জীবিত হয়ে আমরা সবাই একসঙ্গে উৎসব পালন করব। সবাই মিলে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। তাই এ দেশ আমাদের সবার। দুর্গাপূজা শুধু হিন্দু স¤প্রদায়ের উৎসবই নয়, এটি আজ সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। কেউ যাতে সাম্প্রদায়িকতা উস্কে দিতে না পারে সে জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
এসময় শরীয়তপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, সখিপুর থানা আওয়ামী লীগ সভাতি হুমায়ুন কবির মোল্লা, চেয়ারম্যান গিয়াসউদ্দিন রাডী, জেলা পরিষদ সদস্য বাদল চৌকিদার, এনায়েত মুন্সি, আলী কাজী, আলম বয়াতি, আলমগীর হোসেন, মিজানুর রহমান খান, আলী হোসেন খান, বাবুল মোল্লা, আলাউদ্দিন, আকতারুজ্জামান, জামান ফকির, শাহাদৎ হোসেন রিয়াদ, মফিজুর রহমান হিরু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন