Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

হুসাইনি মুসলমানদের অন্তরেই হুব্বে রাসূল বিরাজমান-যুক্তরাজ্যে আলহাজ হাফিয সাব্বির আহমদ

স্কটল্যান্ড সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

যুক্তরাজ্যের বার্মিংহামে অবস্থিত সিরাজাম মুনিরা অ্যাডুকেশন সেন্টারের পরিচালক আলহাজ হাফিয সাব্বির আহমদ বলেছেন, ইমাম হুসাইন (রা.) কারবালার ময়দানে শহীদ হয়েছিলেন। তার রক্তের বিনিময়ে গোটাবিশ্বে ইসলামের পূণর্জাগরণ ঘটেছিল। বর্তমানেও মুসলমানরা পৃথিবীর বিভিন্ন প্রান্তেÍ নিপীড়িত, নির্যাতিত। মায়ানমার, কাশ্মীর, ফিলিস্তিনে মুসলমানদের খুন ঝরছে। 

আলহাজ হাফিয সাব্বির আহমদ আরো বলেন, বর্তমানে কিছু মুসলমান ইয়াজিদের গুনকীর্ত্তন করছে। তারা ইয়াজিদকে রাদ্বিয়াল্লাহু তায়ালা আনহু বলছে। ইসলামের খলিফাদের বিরুদ্ধাচরণ করছে। এরা গোমরাহির মধ্যে লিপ্ত। হুসাইনি মুসলমানদের অন্তরেই হুব্বে রাসূল বিরাজমান। তিনি গত রোববার সৈয়দ শাহ মোস্তফা (রহ.) জামে মসজিদ আবাডিন স্কটল্যান্ডে পবিত্র আশুরার তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন।
সৈয়দ শাহ মোস্তফা (রহ.) জামে মসজিদ আবাডিন, স্কটল্যান্ডের ফাউন্ডার আলহাজ সৈয়দ ফারুক আহমদের সভাপতিত্বে ও সিলসিলা ইসলামিক সোসাইটি ইউকের সদস্য হাফিয মো. রুহুল আমীনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুমি মুহসিনা অ্যাডুকেশন ট্রাস্টের চেয়ারম্যান আলহাজ মো. চন্দন মিয়া। এ সময় উপস্থিত ছিলেন ক্বারী মো. আবুল কালাম, হাজী মো. গেদা মিয়া, হাজী বাদশা মিয়া, ইকবাল হোসাইন, দিলদার মিয়া, আনিছ আহমদ প্রমুখ।

 



 

Show all comments
  • Samia ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১:৪৭ এএম says : 0
    Teag sai morsia krondon sahina .islam jinda hota he hor ak karbala k bad.ontore kebol valo basa nie bose takle kaj na korle Allah keo pabena.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন