Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

শ্রীনগরের বিএসএফ ক্যাম্পে হামলায় নিহত ৪

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:৫০ পিএম | আপডেট : ৬:০০ পিএম, ৩ অক্টোবর, ২০১৭

জম্মু-কাশ্মীরের গ্রীষ্মকালীন রাজধানী শ্রীনগরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের একটি ক্যাম্পে আত্মঘাতী হামলা চালিয়েছে জঙ্গিরা। এতে এক জওয়ান নিহত হয়েছে, নিহত হয়েছে তিন হামলাকারীও।

মঙ্গলবার, ৩ অক্টোবর, ভোর ৪টার দিকে শ্রীনগর এয়ারপোর্টের কাছে ওই ক্যাম্পে বিপুল পরিমাণ বিস্ফোরক নিয়ে এই হামলা চালানো হয়। সন্ত্রাসীরা প্রথমে নির্বিচারে গুলি ছোঁড়ে, এরপর বিস্ফোরণ ঘটাতে থাকে।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দুপুর পর্যন্তও থেমে থেমে গুলির শব্দ শোনা যাচ্ছিল। বিএসএফের শীর্ষ কর্মকর্তারা ধারণা করছেন, বিমান বাহিনীর একটি স্টেশনের সঙ্গে সংযুক্ত ওই ক্যাম্পের পাহাড়ি দেয়ালের আড়ালে লুকিয়ে আছে আরও কিছু জঙ্গি।

এই হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানের সন্ত্রাসী গোষ্ঠী জয়শ-ই-মোহাম্মদের ‘আফজাল গুরু’ স্কোয়াড।

এনডিটিভি বলছে, গেরিলা হামলার পর শ্রীনগর বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে এবং সকালের সব ফ্লাইট বাতিল করা হয়েছে। সামরিক বাহিনী ও গেরিলাদের মধ্যে এখনো সংঘর্ষ চলছে এবং ঘটনাস্থল থেকে থেমে থেমে বিস্ফোরণের শব্দ আসছে।

শ্রীনগর থেকে দৈনিক ৩৬ টি ফ্লাইট যাতায়াত করে থাকে। কর্তৃপক্ষ বলছেন, পরবর্তী পরিস্থিতি দেখে ফ্লাইট চলাচল নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

আজতক হিন্দি টিভি ওয়েবে বলা হচ্ছে, গেরিলারা যে ভবনে ঢুকেছে তার চারপাশে সিআরপিএফ, ৫৩ রাষ্ট্রীয় রাইফেলস, বিএসএফ এবং স্পেশাল অপারেশন গ্রুপের সদস্যরা ঘিরে ফেলেছে। এখনো দুই গেরিলা প্রশাসনিক ভবনের মধ্যে লুকিয়ে আছে বলে ধারণা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ