Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

চট্টগ্রামে মাইজভাÐারি সেমিনার

| প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

অলিদের সান্নিধ্যেই আল্লাহকে পাওয়া যায়
চট্টগ্রাম ব্যুরো : জিকরে গাউসুল আজম মাইজভান্ডারি সেমিনারে বক্তারা বলেন, আল্লাহর অলিদের সান্নিধ্যে যাওয়া মানে আল্লাহর সান্নিধ্যে যাওয়া। মাইজভান্ডার দরবারে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ভক্তরা সাধারণ হয়ে প্রবেশ করে অসাধারণ হয়ে বের হয়। গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম প্রেসক্লাবে জমিয়তে মঈনুল হাদী গাউসে মাইজভান্ডারি মহানগর শাখা আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন শাহসুফি সৈয়দ মঈনুল কবির আল হাসানী। বিশিষ্ট সুফি ব্যক্তিত্ব ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন সৈয়দ তানবীর হাদী, সৈয়দ তাজবীর হাদী, সিইউজের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, ইসলামী ফোরাম অব কানাডার চেয়ারম্যান শায়খ ফয়সাল হামিদ আবদুর রাজ্জাক।
আলোচনায় অংশ নেন অধ্যাপক শাহ আহমদ নবী গরিবী, প্রাবন্ধিক মোহাম্মদ মাসুম চৌধুরী, মাওলানা মোহাম্মদ ফরিদ উদ্দিন জামী, আল্লামা শায়েস্তা খান আল আজহারী, সিরাজুল মোস্তফা, মাওলানা মো. সাখাওয়াত হোসেন, কাজী সৈয়দ ফরিদ উদ্দিন আকতার, কাজী এম এ নুরুল আলম। সেমিনার পরিচালনা করেন জমিয়তে মঈনুল হাদী গাউসে মাইজভান্ডারির কেন্দ্রীয় সমন্বয়ক মো. কামরুল ইসলাম রাশেদ। প্রধান অতিথির বক্তব্যে শাহসুফি সৈয়দ মঈনুল কবির আল হাসানী বলেন, অসাম্প্রদায়িক ঐক্যের মূর্ত প্রতীক মাইজভান্ডার দরবার। সভাপতির বক্তব্যে সুফি মিজানুর রহমান বলেন, সামর্থ না থাকা সত্তে¡ও নিপীড়িত জনগোষ্ঠী লাখ লাখ রোহিঙ্গাদের পাশে দাড়িয়েছে বাংলাদেশ। রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে বিশ্বের কাছে বাঙালি প্রমাণ করেছে যে, তারা উদার, শান্তিকামী এবং আদর্শ জাতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন