Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চট্টগ্রামে কোরআনের তাফছীর প্রকাশনা উৎসব

প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সর্বপ্রথম আরবী-বাংলায় লিখিত ছুন্নী খোৎবা ‘খোৎবাতে রাহমানিয়া’সহ শতাধিক ইসলামী গ্রন্থের প্রণেতা আগ্রাবাদের পীর সাহেব আল্লামা সৈয়দ মুহাম্মদ ছাইফুর রহমান নিজামী শাহ্ প্রণীত, আঞ্জুমানে ইখওয়ানে মারেফাত ট্রাস্ট কর্তৃক প্রকাশিত বাংলা ভাষায় লিখিত সর্বপ্রথম পূর্ণাঙ্গ সচিত্র তাফছীর ‘তাফছীরে মাশাহিদুল ঈমান’ এর প্রকাশনা উৎসব গত সোমবার নগরীর মুসলিম হলে অনুষ্ঠিত হয়। প্রকাশনা উৎসবের উদ্বোধক ছিলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফী মিজানুর রহমান। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. আ ন ম মুনির আহমদ চৌধুরী। প্রধান আলোচক ছিলেন ইফার গভর্ণর, জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের খতিব আল্লামা জালালুদ্দীন আল কাদেরী। 
প্রকাশনা উৎসবে বক্তারা বলেন, বর্তমানে ঈমান রক্ষার এ কঠিন যুগে এটি এমন একটি তাফছীর যা বিশ্বের বুকে ঈমান-ইসলাম সুরক্ষার জন্য সত্যের একটি অনন্য দলিল হয়ে থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে কোরআনের তাফছীর প্রকাশনা উৎসব
আরও পড়ুন