Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলপুরের পীর আল্লামা শরফুদ্দীনের ইন্তেকাল জানাজায় লাখো মানুষের ঢল

প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : উপমহাদেশের প্রখ্যাত আলিমে দীন মরহুম পীর আল্লামা গিয়াছ উদ্দিন (রহ)’র পর এবার চলে গেলেন ময়মনসিংহের ফুলপুর উপজেলার উলামা জগতের আরেক পীরে কামেল আল্লামা শরফুদ্দীন (৬৫)। তিনি দীর্ঘদিন যাবৎ অসুস্থ থাকার পর রোববার দিবাগত রাত ১টার দিকে নিজ বাড়িতে ইন্তিকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে, ২ মেয়ে ও বৃদ্ধা মাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সোমবার বেলা আড়াইটায় জামিয়া আরাবিয়া আশরাফুল উলূম বালিয়া মাদ্রাসা ময়দানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। ঢাকা, গাজীপুর, জামালপুর, শেরপুর, নেত্রকোণা, টাঙ্গাইল, ময়মনসিংহসহ দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শীর্ষ উলামায়ে কেরাম ও তার লাখো ভক্ত মুরীদান জানাজায় অংশগ্রহণ করেন।
জানাজাপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন- পীরে কামিল আল্লামা আব্দুর রহমান হাফেজ্জী, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, বালিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আইন উদ্দিন, হাফেজ মাওলানা আব্দুল হক, মাওলানা আবুল কাসেম, পীরে কামিল মাওলানা ওয়াইজ উদ্দিন, পীরে কামিল মুফতী আহমদ আলী, হাফেজ আবু তাহের, মাওলানা আমানুল্লাহ কাসেমী, মাওলানা শরীফ আহমদ, দারুল উলূম গোদারিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল খালেক, মুফতী মাওলানা ফজলুল হক, মাওলানা বেলাল আহমদ, মাওলানা সানাউল্লাহ প্রমুখ।
মাওলানা শরফুদ্দীন টাঙ্গাইল বানরগাছী মাদ্রাসা, নিজ বাড়িতে বরইকান্দি ফয়জুল উলূম আমিনা মঞ্জিল মহিলা মাদ্রাসা, বাটাজোড় জিন্নাহ বাজার মাদ্রাসাসহ শতাধিক মাদ্রাসার প্রতিষ্ঠাতা, শায়খুল হাদীস ও মুহতামিম ছিলেন। তিনি মাওলানা ফয়জুর রহমান (রহ)’র খলিফা ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলপুরের পীর আল্লামা শরফুদ্দীনের ইন্তেকাল জানাজায় লাখো মানুষের ঢল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ