Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ০৯ কার্তিক ১৪২৪, ০৩ সফর ১৪৩৯ হিজরী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একজন সন্ত্রাসী : পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মোহাম্মদ আসিফ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সন্ত্রাসী বলে আখ্যায়িত করেছেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ সম্প্রতি জাতিসংঘে বক্তৃতার সময় পাকিস্তানকে সন্ত্রাস রফতানির কারখানা বলে মন্তব্য করার পাল্টা জবাবে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী সোমবার এ কথা বলেন।
টাইমস অব ইন্ডিয়া আসিফকে উদ্ধৃত করে বলে, জাতিসংঘ সাধারণ পরিষদে ভারতের পররাষ্ট্রমন্ত্রী আমাদের সন্ত্রাস রফতানির জন্য অভিযুক্ত করেছেন। বাস্তবতা হল তার প্রধানমন্ত্রীই একজন সন্ত্রাসী। তার হাতে গুজরাটের খুন হওয়া মুসলমানদের রক্ত লেগে আছে।
তিনি আরো বলেন, যারা ভারত শাসন করছে তাদের মধ্যে আছে একটি সন্ত্রাসী দল ও রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ।
এক সপ্তাহ আগে আসিফ নিজে বলেছিলেন, মুম্বাই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সাঈদের মত সন্ত্রাসীকে দায়মুক্তি দিয়ে দেশের মধ্যে কার্যক্রম চালাতে দেয়া পাকিস্তানের জন্য বোঝা।
আসিফ নিউইয়র্কে এশিয়া সোসাইটিতে বলেন, লশকর-ই তৈয়বার প্রধান হাফিজ সাঈদ একটি বোঝা। আমি তা স্বীকার করি। কিন্তুু তাদের হাত থেকে রক্ষা পেতে আমাদের সময় দিন। এই বোঝা মোকাবেলা করার মত সম্পদ আমাদের নেই।
তিনি বলেন, সাঈদের জন্য আমাদের দায়ী করবেন না। ২০ বছর আগে এই লোক আপনাদের প্রিয় ছিল। তাদের হোয়াইট হাউসে ভোজ খাইয়েছেন ও আপ্যায়ণ করেছেন। এখন আপনারা বলছেন, পাকিস্তান জাহান্নামে যাক।
২০০৮ সালের মুম্বাই হামলার মাস্টারমাইন্ড ছিলেন হাফিজ সাঈদ আর তা বাস্তবায়ন করে লশকর-ই তৈয়বা কর্মীরা। অন্যদিকে গত বছর পাঠানকোটে হামলা করে মাসুদ আজহারের জয়শ-ই- মুহাম্মদ।

 


Show all comments
  • MD Ashaduzzaman Shawon ৫ অক্টোবর, ২০১৭, ১২:০৯ পিএম says : 0
    we know
    Total Reply(0) Reply
  • Simon ৫ অক্টোবর, ২০১৭, ১২:০৭ পিএম says : 0
    100% right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর