Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ২৩। এ বয়সেই আমার দু’চোখের নিচে কালো দাগ পড়ায় আমি হতাশ। কারণ, এখনো আমার বিয়ে হয়নি। মলম ব্যবহার করেছি কিস্তু কাজ হয়নি। তাই আপনার শরণাপন্ন হলাম।
Ñঐশী। বাগমারা। রাজশাহী।
উত্তর: আপনার সমস্যাটি বেশ দুরূহ। রোগটি অবশ্যই চিকিৎসার মাধ্যমে নির্মূল করা সম্ভব। তাই দেরি না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্রশ্ন: আমি নববিবাহিত। বয়স ৩০। বিয়ের দিন বাসরঘরে আমি সম্পূর্ণ ব্যর্থ হয়েছি। অর্থাৎ আমার লিঙ্গের উত্থান হয়নি। তাই আপনার শরণাপন্ন হলাম।
Ñশরীফ। গোরান। ঢাকা।
উত্তর: বর্তমানে আধুনিক চিকিৎসার মাধ্যমে রোগটির সমাধান সম্ভব। তাই দেরি না করে একজন অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্রশ্ন: আমি বিবাহিতা। বয়স ৪০। আমার মাথায় অনেক চুল ছিল। কিন্তু বর্তমানে চুল পড়ে গিয়ে মাথায় টাক সৃষ্টি হয়েছে। আমার মাথায় কি চুল গজানো সম্ভব?
আলপনা বেগ। কল্যাণপুর। ঢাকা।
উত্তর: টাক মাথায় চুল গজানো এখন সময়ের ব্যাপার মাত্র। অত্যাধুনিক ‘পিআরপি’ থেরাপির মাধ্যমে কোন পার্শ্বক্রিয়া ছাড়াই আপনার মাথার দ্রæত চুল গজানো সম্ভব।
প্রশ্ন: আমি অবিবাহিতা। বয়স ২৪। আমার স্তনদ্বয় একেবারে নরম হয়ে গিয়েছে। এর কোন সমাধান আছে কি?
অঙ্গনা। ঢাকা বিশ্ববিদ্যালয়। ঢাকা।
উত্তর: অত্যাধুনিক ‘রেডিও ফ্রিকোয়েন্সি ওয়েবস’-এর মাধ্যমে অতিদ্রæত আপনার স্তনদ্বয় টানটান করা সম্ভব। এতে নেই কোন পার্শ্বক্রিয়া।

ডা. একেএম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন
সিনিয়র কনসালটেন্ট
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৭১৯২১৯৪২৯, ০২৯৩৪২৮৭৬।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন