Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধান বিচারপতিকে গৃহবন্দি করার অভিযোগ ভিত্তিহীন -অ্যাটর্নি জেনারেল

| প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, আইনজীবী সমিতির পক্ষ থেকে প্রধান বিচারপতিকে গৃহবন্দি করে রাখার বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা কথা। কেননা তারা নিজেরাই বলেছে, প্রধান বিচারপতি তাদের সঙ্গে দেখা করবেন না। গতকাল মঙ্গলবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অ্যাটর্নি জেনারেল এসব কথা বলেন।
অ্যাটর্নি জেনারেল বলেন, তারা রাজনৈতিক দিক থেকে চিন্তা করেই এসব কথা বলছে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি এখন বিশেষ রাজনৈতিক ব্যক্তিদের দখলে। তারা সমিতিকে রাজনৈতিকভাবে ব্যবহার করা হচ্ছে। তবে আমি মনে করি, প্রধান বিচারপতি কেন ছুটিতে গেছেন সে বিষয়ে আইন মন্ত্রণালয় থেকেই জানানো হয়েছে।
প্রধান বিচারপতি ক্যানসারে আক্রান্ত। তিনি এর আগেও চিকিৎসার জন্য ছুটিতে গিয়েছিলেন। কাজেই এটা সম্পূর্ণ তাঁর ব্যক্তিগত বিষয়। এসব কথার কোনো ভিত্তি নেই। আপনার সঙ্গে প্রধান বিচারপতির কথা হয়েছে কি না জানতে চাইলে মাহবুবে আলম বলেন, প্রধান বিচারপতি দেশে ফিরে আসার পর থেকে আমার সঙ্গে দেখা হয়নি, কথাও হয়নি।
অসুস্থ প্রধান বিচারপতিকে দেখতে যাবেন কি না- এমন প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, আমি চেষ্টাও করিনি। তবে তিনি দেশে থাকলে চিন্তা করব। তবে একজন বিচারপতির জন্য কখনো বিচার বিভাগ বসে থাকেনি। বিচার বিভাগ তার নিজস্ব গতিতেই চলবে। অ্যাটর্নি জেনারেল বলেন, দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞার নেত্বত্বে দুপুর থেকে ফুল কোর্ট সভা চলছে। সেখানে তিনি উভয় বিভাগের বিচারপতিদের নিয়ে বৈঠকে বসেন এবং বিচারকাজ পরিচালনার বিষয়ে আলাপ-আলোচনা করেন। এ কারণে আজ হাইকোর্টে কার্যত কোনো মামলার শুনানি হবে না। বুধবার থেকেই মামলার কার্যক্রম অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ