Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা ক্যাম্পে জমিয়াতুল মোদার্রেছীনের ত্রাণ তৎপরতা অব্যাহত

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

গতকালও সকাল থেকে সারাদিন উখিয়া, বালুখালী, থাইংখালী, কুতুপালং, জামতলী, ও টেকনাফের কানজর পাড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ও মসজিদে গাউসুল আজমের পক্ষ থেকে যৌথভাবে নির্যাতিত ও জাতিগত নিধনের শিকার অসহায় রোহিঙ্গা মুসলমানদের মাঝে ত্রাণ সমগ্রী বিতরণ করা হয়েছে। এসময় শরণার্থী ক্যাম্পে একটি চিকিৎসক টিমের মাধ্যমে ঔষুধ, মশারী, টিউবওয়েল, স্যানেটারী সামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়।
ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সেক্রেটারী মাওলানা শাহাদাত হোছাইন, জেলা কোষাধ্যক্ষ ও কক্সবাজার সদর সভাপতি জাতীয় পুরস্কার প্রাপ্ত খুরুশকুল উম্মে সালমা ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মনছুর আলম আযাদ এবং মাদ্রাসা শিক্ষক ও ইমামগণ।
উল্লেখ্য, জমিয়াতুল মোদার্রেছীন শুরু থেকেই মিয়ানমার সরকারের নিষ্ঠুর নির্যাতনে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মাঝে বিভিন্নভাবে ত্রাণ সহায়তা দিয়ে আসছিল। জমিয়াতের কেন্দ্রীয় সভাপতি দেশের বরেণ্য সাংবাদিক দৈনিক ইনকিলাব সম্পাদক অলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের নির্দেশে জমিয়াতুল মোদার্রেছীনের সুযোগ্য মহাসচিব প্রিন্সিপ্যাল মাওলানা শাব্বির অহমদ মোমতাজীর তত্ত¡াবধানে মোহাজির রোহিঙ্গা মুসলমানদের মাঝে জমিয়াতুল মোদার্রেছীন এই ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে।
পালাক্রমে জমিয়াতুল মোদার্রেছীনের ত্রাণ দল নিয়ে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে ও চিকিৎসক দল নিয়ে চিকিৎসা সেবা দিতে দায়িত্ব পালন করে যাচ্ছেন উপদেষ্টা প্রিন্সিপ্যাল মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি প্রিন্সিপ্যাল মাওলানা কামাল হোছাইন, সহ-সভাপতি প্রিন্সিপ্যাল মাওলানা জাফর উল্লাহ নূরী, সাধারণ সম্পাদক মাওলানা শাহাদত হোছাইন ও কোষাধ্যক্ষ কক্সবাজার সদর সভাপতি মাওলানা মনছুর আলম আযাদসহ জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ