Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

হকিতে ৩২ বছরের মেলবন্ধন

| প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

 স্পোর্টস রিপোর্টার 

একই মঞ্চে দেখা গেল ১৯৮৫ ও ২০১৭ সালের এশিয়া কাপ হকি টুর্নামেন্টের বাংলাদেশ জাতীয় দল। গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) ভবনের ডাচ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে দু’দলের উপস্থিতিতে যেন মিলন মেলায় পরিণত হয়। এদিন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) আয়োজন করে ‘হকি স্টারস: ১৯৮৫ ও ২০১৭’ শীর্ষক এক অনুষ্ঠানের। এতে ১৯৮৫’র এশিয়া কাপ দলের তারকা খেলোয়াড়দের ক্রেস্ট দিয়ে সম্মাননা জানায় বিএসপিএ। একই অনুষ্ঠানে তাদের হাত ধরে শুভকামনা জানানো হয় এবারের এশিয়া কাপে অংশগ্রহনকারী রাসেল মাহমুদ জিমি বাহিনীকে।
অনুষ্ঠানে সাংগঠনিক দুর্বলতা ও প্রস্তুতির ঘাটতি ভুলে দশম এশিয়া কাপে দেশের সম্মানের জন্য জিমি-চয়নদের লাল-সবুজ পতাকার জন্য লড়াই করতে আহবান জানান সাবেক খেলোয়াড়রা। বর্তমান দলের খেলোয়াড়দের হাতে অটোগ্রাফ দেয়া হকি স্টিক তুলে দেন ৮৫’র এশিয়া কাপের দলের সদস্যরা। বর্তমান দলও সেই প্রেরণা থেকে নিজেদের সর্বোচ্চ মাঠে ঢেলে দেয়ার অঙ্গীকার করে। ৮৫’র এশিয়া কাপ দলের অধিনায়ক শাহাবুদ্দিন চাকলাদার, ওসমান গনি, আলমগীর চুন্নু, কামরুল ইসলাম কিসমত, খাজা ড্যানিয়েল, জামিল পারভেজ লুলু ও আব্দুল্লাহ পিরু এ সময় উপস্থিত ছিলেন। দলের বাকি সদস্যদের অনেকে বিদেশে আছেন, কয়েকজন মারা গেছেন বা অসুস্থ রয়েছেন। ওই আসরের সহকারী টেকনিক্যাল ডিরেক্টর শামসুল বারী, আম্পায়ার সেকান্দার হায়াত চৌধুরীকেও সম্মাননা জানানো হয়। শেষে সাবেক তারকারা ফুল দিয়ে আশু শুভেচ্ছা জানান বর্তমান জাতীয় হকি দলের খেলোয়াড়দের। বর্তমান দলের পক্ষে অধিনায়ক রাসেল মাহমুদ জিমি ও কোচ মাহবুব হারুন দেশবাসীর প্রত্যাশা মাথায় নিয়ে ভাল খেলার প্রতিশ্রæতি দেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক, সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ, সাবেক তারকা খেলোয়াড় প্রতাপ শঙ্কর হাজরা, এহতেশাম সুলতান, সাজেদ এ এ আদেল, মোহাম্মদ এহতেশাম ও তারিকুজ্জামান নান্নুসহ হকি সংশ্লিষ্ট অনেকেই। বিএসপিএ সভাপতি মোস্তফা মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্বে ছিলেন সাধারণ সম্পাদক রেজওয়ানুজ্জামান রাজিব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন