Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

শাহজালাল বিমানবন্দরে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

অভিনব কৌশলে কাপড়ের রোলের ভেতর আনা ৭ কেজি স্বর্ণের একটি চালান জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তরা। জব্দ করা স্বর্ণের মূল্য প্রায় সাড়ে ৩ কোটি ।ঘটনাটি ঘটেছে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর জানায়,শনিবার রাত সাড়ে ১১টার দিকে বিমানবন্দরের এয়ার ফ্রেইড এলাকা থেকে এসব স্বর্ণ জব্দ করা হয়। রাত পৌনে ১০টার দিকে সিঙ্গাপুর এয়ারলাইনসের এস কিউ ৪৪৬ নম্বর ফ্লাইটে করে সোনার চালানটি আসে। জব্দ হওয়া সোনার পরিমাণ সাত কেজি। এর বাজার মূল্য সাড়ে তিন কোটি টাকা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, গোপন সূত্রে খবর পেয়ে রাতে বিমানবন্দরের বিভিন্ন এলাকায় নজরদারি করেন তাঁরা। রাত সাড়ে ১১টার দিকে সিঙ্গাপুর এয়ারলাইনসের উড়োজাহাজ থেকে কার্গোর মালামাল খালাস করা হচ্ছিল। এ সময় এয়ারওয়ে বিলের মাধ্যমে তৈরি পোশাক কারখানার জন্য আমদানি করা কাপড়ের একটি রোল তল্লাশি করা হয়। কালো কাপড়ের ওই রোলের ভেতর সাতটি সোনার বার পাওয়া যায়। প্রতিটি বারের ওজন এক কেজি। সব মিলিয়ে মোটা ৭ কেজি সোনা জব্দ করা হয়।
তিনি আরো জানান,তদন্তের স্বার্থে এই মুহূর্তে কাপড় আমদানিকারক প্রতিষ্ঠানের নাম প্রকাশ করা হচ্ছে না। এর সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালাল বিমানবন্দর


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ