Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার মূল উদ্দেশ্য মানুষের নৈতিকতা ও মূল্যবোধ তৈরি -আইআইইউসি ভিসি

| প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ভিসি প্রফেসর কে এম গোলাম মহিউদ্দিন বলেছেন, বিশ্ববিদ্যালয়গুলোতে এমন প্রজন্ম গড়ে তোলা উচিত যারা দেশ ও জাতির জন্য ভূমিকা রাখতে পারে। প্রকৃত শিক্ষার মূল উদ্দেশ্য হওয়া উচিত মানুষের নৈতিকতা ও মূল্যবোধ তৈরি করা। একজন যোগ্য ও আদর্শ মানুষ পরিবার, সমাজ এবং জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
গতকাল (রোববার) কুমিরাস্থ স্থায়ী ক্যাম্পাসে আইআইইউসি’র স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশন (স্ট্যাড) আয়োজিত শরৎকালীন সেমিস্টার-২০১৭-এর নবাগত ছাত্রীদের ৪৫তম ব্যচের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি’র ভিসি এ অভিমত ব্যক্ত করেন। আইআইইউসি’র ভারপ্রাপ্ত প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ দেলাওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টীজের সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান অধ্যাপক আহসান উল্লাহ। শুভেচ্ছা বক্তব্য রাখেন কলা ও মানবিক অনুষদের ডীন প্রফেসর মুহাম্মদ হুমায়ুন কবীর, আইআইইউসি’র রেজিস্ট্রার কর্ণেল মোহাম্মদ কাসেম পিএসসি (অবঃ), ফিমেল জোন ইনচার্জ প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমান এবং স্বাগতঃ বক্তব্য রাখেন স্টুডেন্ট এ্যাফেয়ার্স ডিভিশনের পরিচালক আ জ ম ওবায়েদুল্লাহ। ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন খুশনুমা বিন কামাল ও সাবরিনা সিরাজ। অনুষ্ঠান পরিচালনা করেন স্ট্যাড এর অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মামুনুর রশীদ ও কবি চৌধুরী গোলাম মাওলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ