Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বনানীর ধর্ষণ মামলার সাক্ষ্যগ্রহণ ফের পেছাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

অসুস্থতার কারণে বাদী সাক্ষ্য দিতে না আসায় বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় সাক্ষ্যগ্রহণ আবার পিছিয়ে দিয়েছে আদালত। গতকাল রোববার ঢাকার দুই নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক জয়শ্রী সমাদ্দার শুনানি এক সপ্তাহ পিছিয়ে ১৬ অক্টোবর সাক্ষ্য শুরুর নতুন তারিখ ঠিক করে দেন। এ নিয়ে এ মামলার সাক্ষ্যগ্রহণ চতুর্থবারের মত পিছিয়ে গেল। এর আগে গত ২৪ জুলাই, ৬ অগাস্ট, ১০ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণের দিন থাকলেও তা হয়নি। আদালত সূত্র জানায়, দুই নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শফিউল আজম ছুটিতে থাকায় গতকাল এ আদালতে ছিলেন ভারপ্রাপ্ত বিচারক জয়শ্রী সমাদ্দার। বাদীর সাক্ষ্যগ্রহণের মধ্যে দিয়ে এ মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হওয়ার কথা ছিল এদিন। কিন্তু তার অসুস্থতার কথা বলে রাষ্ট্রপক্ষ শুনানি পিছিয়ে দেওয়ার আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন বলে জানান বাদীপক্ষের আইনজীবী ফাহমিদা আক্তার রিংকি। বিচারক এর আগে জানিয়েছিলেন, এ মামলার বিচার হবে রূদ্ধদ্বার কক্ষে (ক্যামেরা ট্রায়াল)।
গত ২৮ মার্চ মামলার বাদী তিনি এবং তার এক বন্ধুকে জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে ধর্ষণ করার অভিযোগ আনেন। ঘটনার দুই মাস পর ওই তরুণী বনানী থানায় আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ, তার দুই বন্ধু এবং দুই কর্মচারীকে আসামি করে মামলা করেন। আলোচিত এ মামলার দুই মাসের মাথায় গত ১৩ জুলাই পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করে।
মামলার অপর আসামিরা হলেন- সাফাতের বন্ধু সাদমান সাকিফ, নাঈম আশরাফ, সাফাতের গাড়িচালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী রহমত আলী। মামলার অভিযোগপত্রে মোট ৪৭ জনকে সাক্ষী করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ