Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আটাবের সভাপতি’র স্বেচ্ছাচারিতা দুর্নীতির বিরুদ্ধে সদস্যরা সোচ্চার

আটাব গণতান্ত্রিক সচেতন পরিষদের সভায়-নেতৃবৃন্দ

| প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)-এর বর্তমান সভাপতি মঞ্জুর মোর্শেদ মাহবুবের চরম স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির বিরুদ্ধে সদস্যরা সোচ্চার হচ্ছেন। আটাব সদস্যরা আগামী ১১ নভেম্বর আটাবের দ্বি-বার্ষিক নির্বাচনে বিগত চার বছরের বিতর্কিত ও ব্যর্থ কমিটিকে সমুচিত জবাব দিয়ে দুর্নীতিমুক্ত আটাব প্রতিষ্ঠা করতে বদ্ধপরিকর। আটাবের সভাপতি মাহবুব দীর্ঘ চার বছর ক্ষমতায় থাকাকালিন সময়ে একটি নির্বাচনী প্রতিশ্রুতিও পূরণ করতে পারেনি বরং আটারের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণে একক স্বেচ্ছাচারিতাকে কাজে লাগিয়ে আটবের লাখ লাখ টাকার তহবিল তছরুপ করেছেন। শনিবার রাতে রাজধানীর বিজয় নগরস্থ একটি হোটেলে আটাব গণতান্ত্রিক সচেতন পরিষদ আয়োজিত আটাব নির্বাচনী মতবিনিময় সভায় নেতৃবৃন্দ একথা বলেন। হাবের সাবেক সভাপতি আলহাজ আব্দুস শাকুরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন হাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বায়রার শীর্ষ নেতা ড. মো: ফারুক। সভায় স্বাগত বক্তব্য রাখেন হাবের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও বিশিষ্ট ট্রাভেল ব্যবসায়ী সৈয়দ গোলাম সরওয়ার। আটাবের বর্তমান ইসি’র নয় সদস্যসহ এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাবের সাবেক সভাপতি আলহাজ ইব্রাহিম বাহার, বায়রার সাবেক মহাসচিব মনসুর আহমেদ কালাম, সাবেক সভাপতি আলহাজ জামাল উদ্দিন আহমেদ, এয়ার ট্রিপ ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী বিশিষ্ট ট্রাভেল ব্যবসায়ী আবুল খায়ের, হাবের সাবেক মহাসচিব এম এ রশিদ শাহ স¤্রাট, হাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুল কবীর খান জামান, হাবের শীর্ষ নেতা আকবর হোসেন মঞ্জু, আটাবের বর্তমান শীর্ষ নেতা বীরমুক্তিযোদ্ধা মো: তাজুল ইসলাম, হাব ও আটাবের ইসি’র অন্যতম সদস্য আলহাজ এডভোকেট ড. আব্দুল্লাহ আল-নাসের, আটাবের নির্বাহী সহ-সভাপতি আব্দুল কাইয়ূম, আটাবের শীর্ষ নেতা আব্দুল মতিন ভূঁইয়া, মোস্তাফিজুর রহমান হিরু ও শফিকুল ইসলাম নান্টু। ড. মো: ফারুক আটাব গণতান্ত্রিক সচেতন পরিষদের প্যানেল প্রধান হিসেবে মনসুর আহমেদ কালামকে পরিচয় করিয়ে দেন।
সভায় হাব ও আটাবের নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ হয়ে আটাবের বিতর্কিত সভাপতি মঞ্জুর মোর্শেদ মাহবুবের বহুবিধ দুর্নীতির চিত্র তুলে ধরে আসন্ন আটাব নির্বাচনের বায়রার সাবেক সফল মহাসচিব মনসুর আহমেদ কালামের নেতৃত্বাধীন আটাব গণতান্ত্রিক সচেতন পরিষদকে পূর্ণ প্যানেলে বিপুল ভোটে বিজয়ী করার অনুরোধ জানান। নেতৃবৃন্দ বলেন, বর্তমান কমিটি’র দুর্নীতির রাহু-গ্রাস থেকে আটাবকে মুক্ত করে সদস্যদের স্বার্থ রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে। বীরমুক্তিযোদ্ধা বলেন, আটাব ঢাকা জোনের নামে ৫ লাখ টাকা ব্যয় দেখিয়ে আটাব সভাপতি তা’ আত্মসাৎ করেছে। নেতৃবৃন্দ বলেন, আটাব সভাপতি মাহবুব পহেলা বৈশাখের অনুষ্ঠানের নামে লাখ লাখ টাকা এবং ইজিএমএ ৬০ সদস্যের উপস্থিতি’র নামে ৯ লাখ টাকা বাজেট পাশ করে আত্মসাৎ করেছেন। সৈয়দ গোলাম সরওয়ার বলেন, আটাব সভাপতি হজযাত্রী পরিবহনে থার্ড ক্যারিয়ার চালু ও হজ টিকিট সিন্ডিকেট বন্ধে কোনো পদক্ষেপ নিতে পারেনি। অথচ আটাব সভাপতি মাহবুব নিজেই হজ টিকিট সিন্ডিকেটের গডফারের ভূমিকা পালন করছে। তিনি বলেন, দীর্ঘ চার বছরে আটাব সভাপতি সদস্যদের একটি প্রতিশ্রুতিও পালন করতে পারেননি। তিনি সকলকে ঐক্যবদ্ধ হয়ে দুর্নীতিমুক্ত আটাব প্রতিষ্ঠার লক্ষ্যে আসন্ন নির্বাচনে আটাব গণতান্ত্রিক সচেতন পরিষদকে বিজয়ী করার অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ