Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইসিডিডিআরবিতে স্বাস্থ্য পরীক্ষা প্রধান বিচারপতির

| প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর মহাখালীতে ইন্টারন্যাশনাল সেন্টার ফর ডায়রিয়াল ডিজিজ রিসার্চ অব বাংলাদেশ (আইসিডিডিআরবি) হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। গতকাল রোববার সকাল সাড়ে সাতটার দিকে হেয়ার রোডের সরকারি বাসভবন থেকে বের হয়ে হাসপাতালে যান তিনি। সেখানে বেশ কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা শেষে সকাল ৯টার দিকে বাসায় ফিরে আসেন বলে সূত্রে জানা যায়। এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হৃদরোগ বিভাগের প্রধান ডা. সজল ব্যানাজি প্রধান বিচারপতির স্বাস্থ্য পর্যবেক্ষণ করতে গত শনিবারও তার সরকারি বাস ভবনে যান।
প্রধান বিচারপতির স্বাস্থ্য পরীক্ষার বিষয়ে জানতে চাইলে ডায়াগনস্টিক ইউনিটের ইনফরমেশন ডেস্কের দায়িত্বে থাকা নূরুন্নাহার বলেন, উনি (প্রধান বিচারপতি) সকালে ডায়াগনোসিসের কাজে এসেছিলেন। কয়েকটি পরীক্ষা করিয়ে চলে গেছেন।
এছাড়াও কি কি পরীক্ষা করিয়েছেন, তা বলতে রাজি হননি হাসপাতালটির ডায়াগনোসিস ইউনিটের দায়িত্বরত স্বাস্থ্য পরীক্ষক এম এ রাজ্জাক। তিনি বলেন, সকাল সাড়ে ৭টার দিকে এসেছিলেন প্রধান বিচারপতি। তিনি যে ¯িøপ নিয়ে এসেছিলেন, সেটা অনুযায়ী আমি পরীক্ষা করে দিয়েছি। তবে প্রধান বিচারপতির আইসিডিডিআরবিতে স্বাস্থ্য পরীক্ষার বিষয়ে সুপ্রিম কোর্ট কোন কর্মকর্তা কথা মুখ খুলতে রাজি হননি। গত দুই দিন সুপ্রিম কোর্ট রেজিস্ট্রারসহ কয়েকজন প্রধান বিচারপতির সঙ্গে দেখা করেন।
ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের তোপের মুখে থাকা প্রধান বিচারপতির হঠাৎ ছুটিতে যাওয়া নিয়ে গত কয়েক দিন ধরেই নানামুখী আলোচনা চলছিল। গত শনিবার অস্ট্রেলিয়ায় ভিসা পাওয়ার খবর আসে। বিএনপি সমর্থিত আইনজীবীদের অভিযোগ প্রধান বিচারপতিকে প্রচন্ড চাপ দিয়ে ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে। ওই আবেদনে বিচারপতি এস কে সিনহার যে স্বাক্ষর, তার সত্যতা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ। মওদুদ বলেছেন, প্রধান বিচারপতিকে জোর করে ছুটি দেয়ার পর বিদেশে পাঠিয়ে দেয়ার ষড়যন্ত্র চলছে। এদিকে বিচার বিভাগের এমন উদ্ভুত পরিস্থিতিতে প্রধান বিচারপতি এস কে সিনহার বিবৃতি চেয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ