Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামপুরায় গৃহবধু হত্যায় স্বামীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৭, ১:১৭ এএম

 

রাজধানীর রামপুরায় গৃহবধূ জান্নাতুল বুশরা সুমনা (২৫) হত্যা মামলায় তার স্বামী মো. রাসেলকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল আদালতে তাকে হাজির করে রিমান্ড নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এর আগে নিহত সুমনার বাবা মোহাম্মদ রফিক বাদী হয়ে রাসেলকে আসামী করে রামপুরা থানায় গতরাতে মামলা দায়ের করেন।
গত রোববার রাতে রামপুরার বনশ্রী সি বøকের ৪ নম্বর সড়কের ৩৪ নম্বর বাড়ির সপ্তম তালার নিজ ফ্ল্যাট থেকে হাত-মুখ বাঁধা, গলায় কাপড় পেঁচানো ও শরীরের নিচের অংশে বিবস্ত্র অবস্থায় ওই গৃহবধূ সুমনার লাশ উদ্ধার করে পুলিশ।
নিহতের স্বামী অভিযোগ করেছিল হাত-মুখ বেঁধে ধর্ষণের পর দুবৃর্ত্তরা সুমনাকে হত্যা করেছে। তবে নিহতের বাবা ও বোনের দাবি, সুমনার স্বামীই তাকে হত্যা করেছে।
ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।
জানা যায়, দেড় বছর আগে রাসেল এবং সুমনা প্রেম করে বিয়ে করেন। তারা দুজনেই ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে পাস করে প্রাইভেট ফার্মে চাকরি করেন। থাকেন বনশ্রী সি বøকের ওই ভবনের ৭ম তালায়।
নিহতের স্বামী রাসেল পুলিশকে ঘটনার দিন জানিয়েছে,রাতে বনানীর অফিস থেকে বাসায় ফিরে তিনি দরজা নক করেন। দীর্ঘক্ষণেও দরজা না খোলায় সুমনার মোবাইল ফোনে কল দেন। কিন্তু সাড়াশব্দ মিলছিলো না। এর কিছুক্ষণ পর দরজা খুলে সুমনার কক্ষ থেকে তড়িঘড়ি করে এক যুবক বের হয়। রাসেল তাকে ধরতে গেলে ওই যুবক ইট হাতে তাকে তাড়া করে। এসময় দৌড়ে নিচে গিয়ে দারোয়ানকে মূল গেইট আটকাতে বলেন রাসেল। গেইট আটকে উপরে গিয়ে তারা দেখেন অচেনা যুবক সটকে পড়েছে। পরে বেডরুমে গিয়ে তারা পেছন দিকে হাত-মুখ বাঁধা ও গলায় কাপড় পেঁচানো এবং শরীরের নিচের অংশে বিবস্ত্র অবস্থায় পড়ে থাকতে দেখেন সুমনাকে। স্থানীয়দের সহায়তায় অচেতন সুমনাকে প্রথমে ফরাজী হাসপাতালে, পরে ঢামেক হাসপাতালে নিলে রাত সোয়া ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক ওই গৃহবধূকে মৃত ঘোষণা করেন।
খবর পেয়ে সুমনার বোন রোমানা ঢামেক হাসপাতালে আসেন। এসময় তিনি অভিযোগ করেন, সুমনার স্বামীই বিভিন্ন সময়ে তাকে নির্যাতন করতেন। তিনি সুমনাকে হত্যা করেছেন। সুমনার বাবার নাম মো. রফিক। গ্রামের বাড়ি মুন্সীগঞ্জে। দুই বোন দু'ভাইয়ের মধ্যে সুমনা দ্বিতীয়।
রামপুরা থানার ওসি প্রলয় কুমার শাহা বলেন, নিহতের স্বামীর বিরুদ্ধে সুমনার বাবা রফিক হত্যা মামলা দায়ের করেছেন । রাসেলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি আরো জানান,প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হত্যার আগে ওই গৃহবধূ পাশবিক নির্যাতনের শিকার হয়েছেন। তারপরও ময়নাতদস্তের রিপোর্ট পেলে এই বিষয়ে বিস্তারিত জানা যাবে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ