Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় স্মৃতিসৌধে কমনওয়েলথ গেমসের ব্যাটন বহনকারী প্রতিনিধি দল

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৭, ৪:২৮ পিএম

জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে ২১তম কমনওয়েলথ গেমস উপলক্ষে বাংলাদেশে কুইন্স ব্যাটন রীলে আয়োজনে ব্যাটন বহনকারী চার সদস্যের প্রতিনিধি দল।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সাভারের জাতীয় স্মৃতিসৌধে এসে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। পরে শ্রদ্ধা নিবেদন শেষে ৪ সদস্যের প্রতিনিধি দল জাতীয় স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে সাক্ষর করেন।

দুপুরে তারা সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) পরিদর্শন করেন ও প্রতিবন্ধী শিশু এবং ব্যক্তিদের খোঁজখবর নেন। এসময় তাদের সাথে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন ভাইস প্রেসিডেন্ট এস.কে বাশার আহমেদ মামুন।

কমনওয়েলথ গেমসের ব্যাটন রীলে পাবলিক রিলেশন এন্ড মিডিয়া অপারেশন স্পেশালিস্ট কেরি এ্যালগার বলেন, বাংলাদেশের আতিথেয়তা আমরাই উপভোগ করেছি। এসময় বাংলাদেশের প্রেক্ষাপটে কমনওয়েলথ গেমসের গুরুত্ব তুলে ধরেন। পাশাপাশি অংশগ্রহণকারী বাংলাদেশ দল উৎসাহ দেয়ার কথা জানান।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট এস.কে বাশার আহমেদ মুনির জানান, কমনওয়েলথ গেমসের অংশ হিসেবে ব্যাটন বহনকারী দল কমনওয়েলথ ভুক্ত দেশগুলো পরিদর্শন করবেন। ৫২ তম দেশ হিসেব বাংলাদেশে এসেছেন তারা। এখান থেকে তারা শ্রীলংকার উদ্দেশ্যে যাবেন।

প্রসঙ্গত, আগামী বছর ৪ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত অস্ট্রেলিয়ার গোল্ডকোস্ট শহরে ২১তম কমনওয়েলথ গেমস অনুষ্ঠিত হবে। এই গেমস উপলক্ষে আয়োজক দেশের একটি প্রতিনিধি দল ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ এর বার্তা নিয়ে এবছরের ১৩ মার্চ বাকিংহাম প্যালেস হতে যাত্রা শুরু করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় স্মৃতিসৌধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ