Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন ফ্ল্যাগশিপ ফোন উদ্বোধন করলো ওকাপিয়া মোবাইল

প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ গ্রাহকদের জন্য নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘সিগনেচার’ উদ্বোধন করলো ওকাপিয়া মোবাইল। গত মঙ্গলবার রাজধানীর উত্তরায় নিজেদের করপোরেট অফিসে ফোনটির উদ্বোধন করে প্রতিষ্ঠানটি। মেটালিক বডির ‘সিগনেচার’ ফোনটিতে রয়েছে মিডিয়াটেকের ১.৩ গিগাহার্টজ কোয়াড কোরপ্রসেসর, ওয়াই-ফাই, জিপিএস ও পাঁচ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লে।
প্রাণবন্ত ভিউ অভিজ্ঞতা পেতে ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে ২.৫ ডি মাপের বাঁকানো গ্লাস। ফোনটিতে রয়েছে উন্নত ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ফ্ল্যাশসহ ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ২ জিবি র‌্যামের এই ফোনটিতে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা রয়েছে। আধুনিক প্রযুক্তির জেসচার কন্ট্রোল দেয়া হয়েছে ফোনটিতে। এর মাধ্যমে পছন্দের অ্যাপটি ইশারার মাধ্যমে খুলতে পারবেন গ্রাহক। সাথে আছে ২১০০ এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি। সম্পূর্ণ নতুন ইউজার ইন্টারফেস (ইউআই) ‘ওকাপিয়া গোল্ড’ ব্যবহার করা হয়েছে ‘সিগনেচার’ স্মার্টফোনটিতে। পাশাপাশি বসে তথ্য আদান-প্রদানের জন্য আছে অত্যাধুনিক হট-নট এবং ওটিজি সমর্থনযোগ্য ফিচার। অন্য ডিভাইস বা পেনড্রাইভ স্মার্টফোনের সঙ্গে যুক্ত করতে অন দ্য গো (ওটিজি) ফিচার।
এছাড়া, বিল্ট-ইন হট-নট অ্যাপের মাধ্যমে গ্রাহকরা সহজেই ছবি, গান, ভিডিও কিংবা অন্য কোনো ফাইল আদান-প্রদান করতে পারবেন। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১। এক বছরের বিক্রয়োত্তর সেবাসহ ওকাপিয়া ‘সিগনেচার’ স্মার্টফোনটির দাম ৯ হাজার ৯৯০ টাকা। ফোনটির উদ্বোধনী অনুষ্ঠানে ওকাপিয়া মোবাইলের ব্যবস্থাপনা পরিচালক মো. তোফাজ্জল হোসেন ও জেনারেল ম্যানেজার কাজী মনজুর আহমেদ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন ফ্ল্যাগশিপ ফোন উদ্বোধন করলো ওকাপিয়া মোবাইল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ