Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাধীনতার শত্রুরা বঙ্গবন্ধুর জন্মদিন পালন করে না- মায়া

প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন করবে না তারা স্বাধীনতার শত্রু বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।
গতকাল বুধবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের বর্থিত সভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধুর জন্মদিন পালন উপলক্ষে এ বর্ধিত সভার আয়োজন করা হয়।
মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, যারা জাতির পিতার জন্মদিনে তার প্রতি শ্রদ্ধা জানাবে না, তার জন্মদিন পালন করবে না, তারা স্বাধীনতার শত্রু। তারা বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বে বিশ্বাস করে না।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশে মায়া বলেন, যার জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না, বাংলাদেশ স্বাধীন হতো না, সেই মহামানবের জন্মদিন আগামীকাল (বৃহস্পতিবার)। আমরা সবাই সেই দিন তাকে শ্রদ্ধাভরে স্মরণ করব। সকালে তার স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২-এ ফুল দিয়ে শ্রদ্ধা জানাব।
সকালের অনুষ্ঠানগুলোতে নেতাকর্মীর উপস্থিতি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে নগর আওয়ামী লীগের এই নেতা বলেন, ১৭ মার্চ সকালে আমরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাব। সেখানে সকলেই উপস্থিত হবেন। দুঃখের বিষয় সকালের এই কর্মসূচিগুলোতে নেতাকর্মীদের খুব একটা দেখা যায় না। আপনারা যারা এখানে আছেন তারা হাত তুলুন কে কে যাবেন?
বিএনপি নেত্রীকে উদ্দেশ করে ত্রাণমন্ত্রী বলেন, যারা মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না, দেশের স্বাধীনতা সার্বভৌমত্বে বিশ্বাস করে না, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও শহীদের সংখ্যা দিয়ে প্রশ্ন তোলে Ñ তাদের বিচার একদিন হবেই।
এখনও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে বলে দাবি করে নেতাকর্মীদের উদ্দেশে নগর আওয়ামী লীগের এই নেতা বলেন, আমাদের ঘরে ঘরে পাহারা দিতে হবে। এই দুশমনদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।
সভায় নগর আওয়ামী লীগের নেতারা ছাড়াও নগরের থানা ও ওয়ার্ড সভাপতি এবং সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাধীনতার শত্রুরা বঙ্গবন্ধুর জন্মদিন পালন করে না- মায়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ