Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ০৯ কার্তিক ১৪২৪, ০৩ সফর ১৪৩৯ হিজরী

জোর করে ভক্তদের খোজা করেছি

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সিবিআই জেরার মুখে গুরমিত রাম সিং
ভক্তদের অজান্তেই ‘খোজা’করণের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। বছর দুয়েক আগে এ নিয়ে মামলাও শুরু হয়েছিল। এবার ওই মামলায় ডেরা সাচ্চা সৌদা প্রধান গুরমিত রাম সিংয়ের জবানবন্দী রেকর্ড করল সিবিআই। আদালতের বিশেষ অনুমতি নিয়ে গত রোববার রোহতকের জেলে রাম রহিমের জবানবন্দী রেকর্ড করেন সিবিআইয়ের তদন্তকারী কর্মকর্তারা। সিরসায় ডেরার এক ভক্ত হংসরাজ চৌহান অভিযোগ করেন, গত ২০০০ সালে তাকে খোজা করা হয়েছিল। এর বছর দুয়েক পরে ২০১২-তে আদালতের দ্বারস্থ হন হংসরাজ। আদালতের কাছে একটি আবেদনে সে জন্য সিবিআই তদন্ত-সহ ক্ষতিপূরণের দাবি করেন তিনি। সিবিআইয়ের মুখপাত্র এ কথা জানিয়েছেন।
হংসরাজের দাবি, রাম সিং ভক্তদের বোঝাত যে খোজা হওয়ার মধ্যদিয়ে ভক্তদের ঈশ্বরের উপলব্ধি হবে। এভাবে ভুল বুঝিয়ে সেসময় ডেরার প্রায় ৪০০ ভক্তকে জোর করে খোজা করা হয়। হরিয়ানা, পাঞ্জাব ও রাজস্থানসহ বিভিন্ন রাজ্যের ভক্তদের তখন খোজা করা হয়েছিল।
পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের নির্দেশে গত ২০১৫ সালের জানুয়ারিতে এ নিয়ে রাম সিংয়ের বিরুদ্ধে মামলা রুজু করে সিবিআই। রাম সিংয়ের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র ছাড়াও একাধিক অভিযোগ আনা হয়। সূত্র : ওয়েবাসইট।

 


Show all comments
  • ইমরুল কায়েছ ১৩ অক্টোবর, ২০১৭, ৩:৩৪ এএম says : 0
    এর ফাঁসি হওয়া দরকার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর