Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ০৮ কার্তিক ১৪২৪, ০২ সফর ১৪৩৯ হিজরী
শিরোনাম

স্টোকসহীন ইংল্যান্ডের অ্যাশেজ কঠিন!

| প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ব্রিস্টলে নাইট ক্লাবের বাইরে মারামারির ঘটনায় জড়িত থাকার চড়া মূল্য দিতে হচ্ছে বেন স্টোকসকে। প্রথমিকভাবে অ্যাসেজ সিরিজে তার নাম ঘোষণা করলেও পরবর্তিতে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর থেকে তার নাম বাদ দেওয়া হয়। এবার ২৬ বছর বয়সী অল-রাউন্ডারের সাথে সম্পর্ক ছিন্ন করল পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান নিউ ব্যালেন্স। যেখান থেকে বছরে ২ লাখ পাউন্ড আয় হতো স্টোকসের।
তবে স্টোকসে হারিয়ে কম ক্ষতি হয়নি ইংল্যান্ডেরও। এমনকি তাকে দলে না নেয়ার খেসারত অ্যাসেজে হার দিয়ে মেটানো লাগতে পারে ইংল্যান্ডকে। এমনটাই মনে করেন সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ ওয়াহ। তিনি মনে করেন, ‘স্টোকসকে ছাড়া ইংল্যান্ডের অ্যাশেজ জয় অসম্ভব। তিনি এও মন্তব্য করেন, ‘স্টোকস যদি অস্ট্রেলিয়ান হতেন তবে এই ধরনের কাজের জন্য সাথে সাথেই তাকে দল থেকে বাদ দেয়া হতো না।’
গত মাসে নাইট ক্লাবের ঐ ঘটনার জের ধরে ইংল্যান্ডের পুলিশ স্টোকসকে গ্রেফতার করে। পরপরই দলের এই সহ-অধিনায়ককে অনির্দিষ্টকালের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে বহিষ্কারের ঘোষণা দেয় ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এর আগেই অবশ্য স্টোকস ইংল্যান্ডের অ্যাশেজ দলে জায়গা পেয়েছিলেন। কিন্তু গত সপ্তায় ইসিবি জানায়, আগামী ২৮ অক্টোবর দলের সাথে স্টোকস অস্ট্রেলিয়ায় যাচ্ছেন না।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।