Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ০৮ কার্তিক ১৪২৪, ০২ সফর ১৪৩৯ হিজরী
শিরোনাম

দুই ম্যাচে ১৭ গোল!

| প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : হিরো এশিয়া কাপ হকি টুর্নামেন্টের দ্বিতীয় দিন দুই ম্যাচে গোল হয়েছে ১৭টি। গতকাল বিকালে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ‘বি’ গ্রæপে দিনের প্রথম ম্যাচে মালয়েশিয়া ৭-১ গোলে বিধ্বস্ত করে চীনকে। একই ভেন্যুতে এই গ্রæপের অন্য ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া ৭-২ গোলের বড় জয় পায় ওমানের বিপক্ষে।
কাল মালয়েশিয়া-চীন ম্যাচের শুরু থেকে একই রিদমে খেলতে থাকে বিজয়ীরা। প্রথম দিকে তাদের ফরমেশন আক্রমনাত্মক না হলেও দুই গোল করার পর মাঝমাঠ ও আক্রমনভাগে শক্তি বাড়ায় তারা। ফলে ফলাফল যা হবার তা হয়েছে। গোলের পর গোল পেয়েছে মালয়েশিয়া। তাদের পক্ষে ফয়জাল সারি দুটি, রহিম রাজি, তাজউদ্দিন টেঙ্গু, শাহরিল সাবাহ, নাবিল নুর ও রমাদান রুসলি একটি করে গোল করেন। প্রথম কোয়ার্টারে এক গোল, দ্বিতীয় কোয়ার্টারে দুই গোল, তৃতীয় কোয়ার্টারে তিন গোল এবং শেষ কোয়ার্টারে এক গোল করে মালয়েশিয়া। আর ম্যাচের ৫৬ মিনিটে দু’বারের প্রচেষ্টায় একটি গোল শোধ দেন চীনের ই ওয়েনহুই। মালয়েশিয়ার সাতটি পিসির বিপরীতে একটিও পিসি পায়নি চীনারা। নিকট অতীতে মালয়েশিয়া এতো বেশী গোলের ব্যবধানে চীনের বিপক্ষে জয় পায়নি। তাই দিনটিকে তারা স্মরনীয় করে রাখতেই পারে। অন্যদিকে একই ভেন্যুতে দিনের দ্বিতীয় ম্যাচে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া প্রথমে গোল হজম করে। ম্যাচের ১৮ মিনিটে ওমানের ফাজারি রাশাদ কোরিয়ার জালে বল পাঠিয়ে চমক দেখান। অবশ্য এরপরই যেন জেগে ওঠে কোরিয়ানরা। একে একে তারা ছয় গোল করার পর আরও একটি গোল হজম করে। ম্যাচের ৫১ মিনিটে ওমানের আসাদ মুবারক দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন। এর ৯ মিনিট পর কোরিয়া তাদের সপ্তম গোলটি পায়। কোরিয়ার হয়ে ইয়াং জিহুন দু’টি এবং লি মুকইয়ং, চু চুক হুন, সিও ইনু, লি মা ইয়ং ও জং হিউন একটি করে গোল করেন।

 


Show all comments
  • nuralam ১৩ অক্টোবর, ২০১৭, ১১:৪১ এএম says : 0
    inqilab
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।