Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ০৯ কার্তিক ১৪২৪, ০৩ সফর ১৪৩৯ হিজরী

পঞ্চম রাউন্ডে মেঘ-বৃষ্টির লুকোচুরি

| প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এরই মধ্যে একে একে শেষ হয়ে গেছে জাতীয় ক্রিকেট লিগের চারটি রাউন্ড। তবে বৃষ্টির বাধায় স্বস্তিতে শেষ হতে পারেনি একটি রাউন্ডের খেলাও। বেরসিক এই বৃষ্টির কারণে দুটি ম্যাচের কোনো ফলই হয়নি। জয়ের মুখই দেখেনি খুলনা ও রাজশাহী ছাড়া আর কোনো দল। সেঞ্চুরিও বঞ্চিত হতে হয়েছে বেশ ক’জন ব্যাটসম্যানকেও। সেই বৃষ্টির চোখরাঙানি উপেক্ষা করে আজ থেকে শুরু হচ্ছে ৫ম রাউন্ডের খেলা। তবে আবহাওয়া অফিস বলছে, এই রাউন্ডে খুব একটা বাগড়া দিতে পারবে না বৃষ্টি।
প্রথম স্তরে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগ ও বরিশাল বিভাগ। রাজশাহীর আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী প্রথম দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টির সম্ভাবনা দেখানো হচ্ছে মাত্র ২ মিলিমিটার। পুরো রাউন্ডই প্রায় একই রকম আবহাওয়া পেতে পারে ম্যাচ। এই স্তরের অপর ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ঢাকা বিভাগের মুখোমুখি হবে রংপুর বিভাগ। তবে এখানে দিনভর চলবে রোদ-মেঘের লুকোচুরি। প্রথম দিন বৃষ্টিপাত দেখানো হয়েছে ১০ মিলিমিটার। সময়ের হিসেবে প্রায় চার ঘণ্টা। তারপরও ফলে ব্যপারে আশাবাদী দু’দল।
আর দ্বিতীয় স্তরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকা মেট্রো লড়বে সিলেট বিভাগের বিপক্ষে। প্রথম দিন চট্টগ্রামের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস। রাতে একটু বৃষ্টির সম্ভাবনা থাকলেও, পরের দিন থেকে সেটি কমে আসবে। এই স্তরের অপর ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে রাজশাহী বিভাগের প্রতিপক্ষ চট্টগ্রাম বিভাগ। চট্টগ্রামের মত এখানেও বৃষ্টির সম্ভাবনা থাকলেও ধীরে ধীরে সেটা কমে ম্যাট মাঠে গড়াতে খুব একটা সমস্যা হবে না বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
৪ রাউন্ড শেষে প্রথম স্তরে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগ। ৮ পয়েন্ট করে নিয়ে ঢাকা বিভাগ ও রংপুর বিভাগ যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে। ৬ পয়েন্ট নিয়ে বরিশাল বিভাগ রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে। দ্বিতীয় স্তরে ৪ রাউন্ড শেষে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রাজশাহী বিভাগ। ৮ পয়েন্ট করে নিয়ে চট্টগ্রাম ও ঢাকা মেট্রো যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে। ৪ পয়েন্ট নিয়ে সিলেট বিভাগ রয়েছে সবার নিচে।
পঞ্চম রাউন্ডের পর বাংাৈদেশে প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের কারণে লম্বা বিরতি পাবে জাতীয় লিগ। ৪ নভেম্বর শুরু হবে বিপিএল। শেষ হবে ১২ ডিসেম্বর। এর পরই ঘোষিত হবে শেষ রাউন্ডের সূচি।


৪র্থ রাউন্ড শেষে পয়েন্ট টেবিল
১ম স্তর
দল ম্যাচ জয় হার ড্র পরি. পয়েন্ট
খুলনা ৪ ১ ০ ৩ ০ ১৪
ঢাকা ৪ ০ ০ ৪ ০ ৮
রংপুর ৪ ০ ০ ৪ ০ ৮
বরিশাল ৪ ০ ১ ৩ ০ ৬
২য় স্তর
রাজশাহী ৪ ১ ০ ৩ ০ ১৪
চট্টগ্রাম ৪ ০ ০ ৩ ১ ৮
ঢাকা মেট্রো ৪ ০ ০ ৩ ১ ৮
সিলেট ৪ ০ ১ ১ ২ ৪

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।