Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ০৮ কার্তিক ১৪২৪, ০২ সফর ১৪৩৯ হিজরী
শিরোনাম

সাদমানের সেঞ্চুরিতে বাংলাদেশের লিড

| প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে প্রত্যাশিত একটা দিন পার করলো বাংলাদেশ ‘এ’ দল। পুরো দিনে মাত্র ৫ উইকেট হারিয়ে ২৮৪ রান যোগ করেছে শান্তরা। সব মিলে প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩২২। ৬৭ রানে এগিয়ে থেকে আজ তৃতীয় দিনের খেলা শুরু করবেন দুই অপরাজিত ব্যাটম্যান নুরুল হাসান (৫১*) ও সানজামুল ইসলাম (৪*)।
বাংলাদেশের ইনিংসে প্রাণ হয়ে আছে সাদমান ইসলামের সেঞ্চুরি ইনিংটি। ২১৯ বলে ১৫টি চারে ১০৮ রান করেন এই ওপেনার। দলীয় ১ রানে সঙ্গী জাকির হাসানকে হারানোর পর দ্বিতীয় উইকেটে অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে নিয়ে ১৩৭ রানে জুটি গড়েন সাদমান। শান্ত ৬৯ রান করে ফিরলেও প্রথম শ্রেনির ক্রিকেটে নিজের তৃতীয় শতক পূর্ণ করে আউট হন তরুণ এই ব্যাটসম্যান। লিডটা বাড়িয়ে নিতে শান্তরা এখন তাকিয়ে নুরুল ইসলামের দিকে। ৯৮ বলে ৫ চারে ৫১ রানে অপরাজিত আছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।
প্রথম ইনিংসে আয়ারল্যান্ডকে ২৫৫ রানে গুটিয়ে দেন এবাদত-মেহেদীরা।
আয়ারল্যান্ড ‘এ’ ১ম ইনিংস : ২৫৫
বাংলাদেশ ‘এ’ ১ম ইনিংস : ১০৩ ওভারে ৩২২/৬ (সাদমান ১০৮, জাকির ১, শান্ত ৬৯, আল-আমিন ০, ইয়াসির ৩৫, নুরুল ৫১*, মেহেদী ৩৫, সানজামুল ৪*; স্মিথ ২/৪২, থম্পসন ১/৩০, ম্যাকব্রিন ২/৬৩, ডকরেল ১/৮৮, সিমি ০/৬২, গেটকাট ০/২৬)।
*দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ ‘এ’ ৬৭ রানে এগিয়ে, হাতে ৪ উইকেট

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।