Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

গভর্নর হিসেবে নিয়োগ পেলেন ফজলে কবির

প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চার বছরের জন্য বাংলাদেশ ব্যাংকের গভর্নর পদে নিয়োগ পেয়েছেন সাবেক অর্থসচিব ফজলে কবির। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, সাবেক জ্যেষ্ঠ সচিব এবং সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ফজলে কবিরকে বাংলাদেশ ব্যাংক অর্ডার ১৯৭২-এর ১০ (৫) ধারা অনুযায়ী বর্তমান পদ এবং অন্য সব প্রতিষ্ঠানের কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো। তার মেয়াদ হবে যোগদানের তারিখ থেকে পরবর্তী চার বছর।
বৈদেশিক মুদ্রার রিজার্ভ চুরির ঘটনায় গত মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে পদত্যাগপত্র জমা দেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমান। প্রধানমন্ত্রীও তা গ্রহণ করেন। এরপর মো. ফজলে কবিরকে নতুন গভর্নর হিসেবে ঘোষণা করে সরকার। সর্বশেষ সোনালী ব্যাংকের চেয়ারম্যানের পদে ছিলেন তিনি। ফজলে কবির বর্তমানে দেশের বাইরে আছেন। ১৮ মার্চ তার দেশে ফেরার কথা। দেশে ফিরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে চুক্তির পর ফজলে কবির গভর্নর হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগ দেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গভর্নর হিসেবে নিয়োগ পেলেন ফজলে কবির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ