Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিয়ানমার রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য হবে -শাজাহান খান

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ১:৪৯ পিএম | আপডেট : ৭:০৫ পিএম, ১৩ অক্টোবর, ২০১৭

বিশ্বচাপে মিয়ানমার রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার কথা বলতে শুরু করেছে উল্লেখ করে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ কূটনৈতিক তৎপরতার কারণে মিয়ানমার সরকার রোহিঙ্গাদের গণহত্যা বন্ধ করে তাদের দেশে ফিরিয়ে নিতে বাধ্য হবে।

আজ শুক্রবার সকালে মাদারীপুর সদর উপজেলা পরিষদে কৃষকদের প্রণোদনা বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, জাতিসংঘের ৭২তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গার বিষয়টি যেভাবে তুলে ধরেছেন, তাতে বিশ্বের সকল দেশের নেতৃবৃন্দ মানবিক কারণে আজ বাংলাদেশের পক্ষে দাঁড়িয়েছে। তাই মিয়ানমার সরকার বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার বিষয়ে আগ্রহ দেখাচ্ছে।

নৌপরিবহন-মন্ত্রী বলেন, সুচি বুঝতে পেরেছেন গণহত্যা করে মানুষকে দমন করা যায় না, জাতির বিবেক ধ্বংস করা যায় না। এই গণহত্যার কারণে তার উপাধি ফিরিয়ে নেওয়া হয়েছে, পাশাপাশি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে তার ছবিও নামিয়ে ফেলা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ ফারুক আহম্মদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জিএসএ গফুর, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান প্রমুখ।

মন্ত্রী আজ মাদারীপুর সদর উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৬শ’ ৫০ জন কৃষককে ১৩ লাখ টাকা প্রণোদনা বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাজাহান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ