Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কনে গাড়ি চালাবেন শুনেই ভেঙে গেল বিয়ে

| প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : আর কিছুক্ষণ বাদেই বিয়ে। এমন সময় কনের বাবা জানালেন, বিয়ের পর গাড়ি চালাতে দিতে হবে তাঁর মেয়েকে। কনেপক্ষের এই আবদারে চমকে উঠলেন বর। সাফ জানিয়ে দিলেন, এই মেয়ের সঙ্গে বসবেন না বিয়ের আসরে। মধ্যপ্রাচ্যের দেশ সউদী আরবে ঘটেছে এ ঘটনা। আরবভিত্তিক সংবাদমাধ্যম আল ‘মারসদ’ জানায়, সেদিন বিয়ে হওয়ার কথা ছিল ওই জুটির। ৪০ হাজার সউদী রিয়াল দেনমোহরে ঠিক হয়েছিল বিয়ে। কনেকে বিয়ের পর চাকরির অনুমতিও দিয়েছিলেন বর। কিন্তু হবু স্ত্রীর গাড়ি চালানোর আবদারটা তাঁর মনে ধরেনি। তাই পরিবারের সবাই বারবার বোঝানোর পরও কবুল করলেন না তিনি। চলতি বছরেই নারীদের গাড়ি চালানোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয় সউদী সরকার। আগামী বছরের জুন থেকেই নারীদের গাড়ি চালানো ও কেনার সুযোগ দেওয়া হবে বলে জানানো হয় এক সরকারি বিবৃতিতে। এ সিদ্ধান্ত বিশ্বব্যাপী সমাদৃত হয়। এ সিদ্ধান্তের প্রশংসা করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মারসদ।
খেলনার অর্ডারের প্যাকেটে মিলল সাপ
ইনকিলাব ডেস্ক : অনলাইনে নিজের ছয় বছর বয়সী ছেলের জন্য খেলনার অর্ডার দিয়েছিলেন এক নারী। নির্ধারিত সময়ে অর্ডার প্যাকেট পৌঁছেও যায় বাড়িতে। কিন্তু ছেলেকে সঙ্গে নিয়ে প্যাকেট খুলেই আঁতকে উঠেন ওই নারী। মা-ছেলে দু’জনই ছিটকে সরে আসেন ক্যুরিয়ারে আসা প্যাকেটের কাছ থেকে। কারণ, ওই প্যাকেটের মধ্য থেকে তখন আস্তে আস্তে বেরিয়ে আসছে সাপ! আতঙ্কিত হয়ে চিৎকার শুরু করে দেন ওই নারী। চিৎকার শুনে ছুটে আসেন প্রতিবেশীরাও। বড়সড় সাপটিকে দেখে আতঙ্কিত হয়ে পড়েন তারাও। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় বনবিভাগের কর্মীরা। কিন্তু ততক্ষণে সাপটিকে পিটিয়ে মেরে ফেলেছেন প্রতিবেশীরা। বিচিত্র এই ঘটনা ঘটেছে চিনের ঝেন জিয়াং-এ। পুরো বিষয় জানিয়ে অনলাইন বিপণন সংস্থাটির বিরুদ্ধে অভিযোগ জানান ওই নারী। অভিযোগ পেয়ে অল্প সময়ের মধ্যেই ওই সংস্থার পক্ষ থেকে ক্ষমা চাওয়া হয়েছে। ওই নারীকে তার অর্ডারের টাকাও ফিরিয়ে দেয়া হয়েছে। ওয়েবসাইট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ