Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাবরের সেঞ্চুরিতে পাকিস্তান ২৯২

| প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : টেস্ট সিরিজে শ্রীলঙ্কার কাছে যাচ্ছেতাইভাবে ধবল ধোলাইয়ের পর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে শুরু করেছে পাকিস্তান দল। গতকাল দুবাইয়ে শুরু হওয়া দুদলের মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে নির্ধারিত ওভার শেষে ২৯২ রান তোলে পাকিস্তান।
দলীয় মাত্র ১১ রানে ওপেনার শেহজাদকে হারিয়ে বিপদে পড়া স্বাগতিকদের টেনে তোলেন আরেক ওপেনার ফখর জামান। তবে খুব বেশি স্থায় হয়নি তার লড়াই, থেমেছেন ৪৩ রানে। পরে বাবর আজমকে নিয়ে দলের বিপর্যয় সামাল দিচ্ছিলেন মোহাম্মদ হাফিজ। তবে ৩২ রানে হাফিজ ফিরে গেলে মালিককে নিয়ে হাল ধরেন বাবর। ১২৮ বলে সেঞ্চুরি তুলে নিয়ে মাত্র ৫ চারের ইনিংসটি থামে ১০৩ রানে। বাবর ফিরে গেলেও ৮১ রানের দূর্দান্ত এক ইনিয়স খেলে দলতে তিনশ’র কাছাকাছি নিয়ে যান মালিক। ৬১ বলের ইনিংসটি ৫টি চার ও ২টি ছক্কায় সাজানো। দুটি উইকেট নেন লাকমাল, একটি করে শিকার গামাগে, ধনঞ্জয়া, ভান্দেরসায়ে ও পেরেরার।
২০১০ সালের পর থেকে সংযুক্ত আরব আমিরাতকে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করছে পাকিস্তান। এরপর এই প্রথম এখানে তারা টেস্ট সিরিজ হারলো। তবে এখানকার ওয়ানডে রেকর্ড মোটেই পাকিস্তানের পক্ষে নয়। ২০০৯ সাল থেকে এ পর্যন্ত এখানে ১২টি ওয়ানডে সিরিজ খেলেছে স্বাগতিকরা, হার ৯টিতেই। কেবলমাত্র শ্রীলঙ্কার বিপক্ষে দুই বার এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একবার সিরিজ জিতেছে।
পক্ষান্তরে নিজেদের শেষ ২১ ওয়ানডে ম্যাচের মধ্যে ১৬টিতেই পরাজিত হয়েছে শ্রীলঙ্কা। গত মাসে ভারতের কাছে হোয়াইট ওয়াশের পর বেশ চাপে পড়েন অধিনায়ক উপুল থারাঙ্গা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ