Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘাটাইলে প্রবাসীর স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ

| প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ঘাটাইল (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : টাঙ্গাইলের ঘাটাইলে ময়না আক্তার নামে এক প্রবাসীর স্ত্রীকে পিটিয়ে হত্যা করে মিথ্যা আত্মহত্যার নাটক সাজানোর অভিযোগ করেছে তার পরিবার। ঘটনাটি ঘটেছে উপজেলার ফুলমালির চালা গ্রামে। এ ব্যাপারে নিহতের বোন রতœা আক্তার বাদী হয়ে ময়নার স্বামী শ্বশুর সহ ৯ জনকে আসামী করে টাঙ্গাইল আদালতে মামলা দায়ের করেছেন।
মামলার অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, টাঙ্গাইলের সখিপুর উপজেলার কালিয়া গ্রামের কায়েম উদ্দিনের মেয়ে ময়না আক্তার (২২)। গত ৬ বছর আগে ঘাটাইল উপজেলার ফুলমালিচালা গ্রামের শহিদুলের ছেলে রুবেল মিয়ার সাথে ময়না আক্তারের বিয়ে হয়। রুবেল-ময়নার সংসারে শাওন (২) নামে এক ছেলে এবং রিয়া নামে এক বছরের একটি কন্যা সন্তান রয়েছে। রুবেল বর্তমানে সউদী আরব প্রবাসী। ময়না আক্তারের শ্বশুর বাড়ির লোকজনের অভিযোগ গত ৮ সেপ্টেম্বর রাতে তার নিজ বসত ঘরে কিটনাশক পান করে। এই রাতেই সখিপুর হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। তাদের অভিযোগ ময়না আত্মহত্যা করেছে। এ বিষয়ে এইদিনই ঘাটাইল থানায় একটি অপমৃত্যুর মামলাও করে ময়নার শ্বশুর। তবে এ অভিযোগ মানতে নারাজ ময়নার পরিবার। তাদের অভিযোগ শ্বশুর বাড়ির লোকজন ময়নাকে মানসিক ও শারিরিকভাবে নির্যাতন করে পিটিয়ে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করছে।
মামলার বাদীর অভিযোগ বিয়ের পর থেকেই শ্বশুরবাড়ির লোকজন তাকে বিভিন্নভাবে নির্যাতন করে আসছিল। গত ৮ মাস পূর্বে ময়নার স্বমী রুবেলকে ৫ লক্ষ টাকা খরচ করে বিদেশ পাঠায় ময়নার মা। রুবেল বিদেশ যাবার পর ময়নার উপর শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতন আরো বেড়ে যায়। ঘটনার এক সপ্তাহ আগে ময়না তার প্রবাসী স্বামীর কাছে আলাদাভাবে ২ হাজার টাকা চাওয়ায় শ্বাশুড়ি রুপজানসহ অন্যানরা ময়নাকে নানা ভাবে নির্যাতন করে এবং হত্যার হুমকি দেয়। ময়নার বোন রতœা জানায় গত ৮ সেপ্টেম্বর ঘটনার রাতে ফোন করে জীবন নাশের আশংকা করেছিল ময়না। এই রাতেই অনুমান ২ টার দিকে ময়নার শ্বশুরবাড়ির এক প্রতিবেশীর মারফত জানতে পারি ময়না অস্স্থু হয়ে হাসপাতালে আছে। পরদিন ৯ সেপ্টেম্বর সকালে ময়নার শ্বশুরবাড়ি গিয়ে তার বাড়ির উঠানে তার লাশ পড়ে থাকতে দেখি । আমরা লাশের মুখ, নাক রক্তাত্ত অবস্থায় গলা, কপাল ও শরীরের বিভিন্ন জায়গায় জখম খেতে পাই। মৃত্যুর কারণ জানতে চাইলে তারা এর কোন সঠিক উত্তর দিতে পারে নাই। এ সময় তারা উল্টো ময়নার অত্বীয় স্বজনকে ৫ লক্ষ টাকা দিয়ে বিষয়টি মিমাংসা হওয়ার প্রস্তাব দেয়।এ অবস্থায় ময়নার পরিবারের অভিযোগ তাকে পরিকল্পিতভাবে সুকৌশলে হত্যা করা হয়েছে। তারা এ ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার দাবী করেন।
এ ব্যাপারে সাগরদিঘী তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর মোঃ কামাল হোসেন জানান, এ বিষয়ে ঘাটাইল থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশটি ময়না তদন্ত করা হয়েছে। ময়না তদন্তের রির্পোট এখনও পাওয়া যায়নি। রির্পোট পাওয়া গেলেই প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে। এ দিকে ময়নার বোন বাদী হয়ে এ ব্যাপারে গত ১৮ সেপ্টেম্বর টাঙ্গাইলের আমলী আদালতে হত্যা মামলা করেছেন যা আমরা পেয়েছি। আদালতের নির্দেশনা অনুযায়ী বিষয়টির তদন্ত কাজ চলছে।

রোহিঙ্গাদের মাঝে হিউম্যান রাইটসের ত্রাণ বিতরণ
চট্টগ্রাম ব্যুরো : মিয়ানমারে গণহত্যার মুখে প্রাণ বাঁচাতে বাংলাদেশ পালিয়ে আসা রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সামগ্রী বিরতণ করেছেন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের নেতারা। গতকাল (শুক্রবার) নবম দিনের মতো অসহায় রোহিঙ্গা পরিবারের সদস্যদের শুকনো খাবার, ওষধ, শিশুখাদ্য, ডেকচি পাতিল, জুতা সেন্ডেল বিতরণ করা হয়। মানবাধিকার নেতা অ্যাডভোকেট জিয়া হাবিব আহসান জানান, ফাউন্ডেশনের পক্ষ থেকে নাইক্ষ্যংছড়ির নোম্যানস লেন্ড, সাপমারা জিরি, গুমদুম, রায়খালী, কুতুপালং, হোয়াইকোংসহ বিভিন্ন ক্যাম্পে নির্যাতিত রোহিঙ্গাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। ত্রাণসামগ্রী বিতরণকালে তার সাথে ছিলেন মানবাধিকার নেতা অ্যাডভোকেট শরিফ উদ্দিন, বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. নুরুল আমীন চৌধুরী, অ্যাডভোকেট রফিকুল ইসলাম, এরশাদ আলম, শহীদুল ইসলাম বাবর প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ