Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশপ্রেমিক নেতাদের গ্রেফতার করে আন্দোলন রোখা যাবে না -জাগপা

| প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

 

স্টাফ রিপোর্টার : বিএনপির চেয়ারপার্সন ও ২০ দলীয় জোটনেত্রী ৩ বারের প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ও জোটের অন্যতম শরীক বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমীর মকবুল আহমদ, সেক্রেটারী জেনারেল ড. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের গ্রেফতারের তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করে জাগপার ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেছেন, জোট ভাঙার যতই ষড়যন্ত্র করেন না কেন ২০ দলীয় জোট জালিমশাহীর পাতানো ফাঁদে পা দেবে না। গতকাল শুক্রবার বিকালে রাজধানীর আসাদ গেট দলীয় কার্যালয়ে বর্তমান রাজনীতির প্রেক্ষাপটে নির্বাহী কমিটির জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রেহানা প্রধান বলেন, দেশপ্রেমিক নেতাদের গ্রেফতার করে জনগণের গণতান্ত্রিক আন্দোলনকে রোখা যাবে না। জোটের নেতাকর্মীরা ফ্যাসিবাদী সরকারের নিদারুন নিপীড়ন-নির্যাতন ও গুম-খুনের শিকার হচ্ছেন মন্তব্য করে তিনি বলেন, বিরোধীদল দমনে সরকার আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে। আদালতের উপর ফ্যাসিবাদী আক্রমন চালাচ্ছে। দেশে এখন আইনের শাসন নেই বললেই চলে। সরকার রাষ্ট্র ও সংবিধান পরিপন্থী কর্মকাÐে জড়িত। সরকারের মনে রাখা ভাল জনগণ গ্রেফতারি পরোয়ানার পরোয়া করে না।
দেশে দুর্ভিক্ষের ভয়াবহ আলামত শুরু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সরকারের স্বেচ্ছাচারীতা, দুর্নীতি, স্বজনপ্রীতি ও ক্ষমতার লোভ দেশকে দুর্ভিক্ষের দিকে ঠেলে দিচ্ছে। ৭০ টাকা চাল ও ৮০ টাকা তরকারির কেজি জনগণের কপালে সীল মারা হয়েছে।
তিনি অবিলম্বে দেশনেত্রীর গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের শর্তহীন মুক্তির দাবি জানান।
জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, জাগপার সহ সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, খন্দকার আবিদুর রহমান, মাস্টার এম.এ মান্নান, যুগ্ম সম্পাদক হাসমত উল্লাহ, আসাদুর রহমান আসাদ, অধ্যাপক ইকবাল হোসেন, আওলাদ হোসেন শিল্পী, আবু মোজাফফর মোহাম্মদ আনাছ, শেখ জামাল উদ্দিন, বেলায়েত হোসেন মোড়ল, ইনসান আলম আক্কাছ, গোলাম মোস্তফা, আশরাফ আলী খান, শাহাদাত হোসেন প্রমুখ।
-

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ