Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কার পাকিস্তান সফর হচ্ছে তো?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

দুই ম্যাচের টেস্ট সিরিজে ধবল ধোলাইয়ের পর ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৮৩ রানে হারিয়েছে পাকিস্তান। ওয়ানডে সিরিজের পর দুদলের মধ্যে অনুষ্ঠিত হবে ৩ ম্যাচের টি-২০ সিরিজ। এর মধ্যে প্রথম দুটি অনষ্ঠিত হবে আবু ধাবিতে, তৃতীয় ও শেষটি অনুষ্ঠিত হবে পাকিস্তানের লাহোরে। কিন্তু অবস্থা দৃষ্টে মনে হচ্ছে পাকিস্তান সফরে যাওয়া হচ্ছে না শ্রীলঙ্কার।
সবকিছু পূর্বনির্ধারিত হলেও হঠাৎই বেঁকে বসেছেন শ্রীলঙ্কা দলের ক্রিকেটাররা। বোর্ডের কাছে এক লিখিত চিঠিতে পাকিস্তান সফরের ব্যাপারে তারা অনিচ্ছার কথা জানিয়েছেন। যেখানে লঙ্কান বোর্ডের সাথে চুক্তিবদ্ধ ৪০ জন ক্রিকেটারের সাক্ষর রয়েছে।
শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) অবশ্য পাকিস্তান সফরের ব্যপারে আশাবাদী। বিভিন্ন সুত্র থেকে জানা যায়, এসএলসি বিষয়টি নিয়ে খুব শিগগিরই খেলোয়াড়দের সঙ্গে কথা বলবে। একটি সিরিজের মাঝ পথে বিরক্ত করার কোন ইচ্ছে তাদের নেই। একই সাথে যদি তারা খেলোয়াড়দের বোঝাতে ব্যর্থ হয় তাহলে বিকল্প সমাধানেরও ইঙ্গিত দয়েছে এসএলসি। তবে চিঠিতে সাক্ষরকৃত এক খেলোয়াড়ের বরাত দিয়ে ইএসপিএনক্রিকইনফো বলেছে, ‘আমি মনে করি না খেলোয়াড়রা তাদের মত পাল্টাবে।’
সেক্ষেত্রে বিকল্প হিসেবে পাকিস্তানে দ্বিতীয় সারীর দল পাঠাতে পারে এসএলসি। এসএলসির সুত্রের কাছ থেকে তেমন ইঙ্গিতই পাওয়া গেছে। সুত্রটি জানায়,‘ আমরা সব বিকল্প নিয়েই ভাবছি। পাকিস্তান আমাদের ঘনিষ্ঠ বন্ধু এবং আমরা তাদেরকে ছোট করতে চাইনা।’
উল্লেখ্যা, ২০০৯ সালে লাহোরে গাদ্দাফি স্টেডিয়াম থেকে বের হওয়ার পথে লঙ্কান খেলোয়াড়দের বহনকারী গাড়িতে জঙ্গি হামলা হয়। হামলায় বেশ কয়েকজন খেলোয়াড় ও সাপোর্টিং স্টাফ আহত হওয়ার পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হয়ে পড়ে। সেদিনের ঘটনার জীবন্ত সাক্ষি হয়ে এই দলে আছেন সুরঙ্গা লাকমল ও চামারা কাপুগেদারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ