Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ০৯ অগ্রহায়ণ ১৪২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছেন: সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৭, ১:২৮ পিএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, বিএনপি ক্ষমতায় থাকার সময় ভালো ভালো কাজ করেছে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাষ্ট্রীয় ক্ষমতায় থাকাকালে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছেন। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া দেশে প্রথম নারী প্রধানমন্ত্রী ছিলেন।
রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে অনুষ্ঠিত বিএনপির সঙ্গে মতবিনিময় সভার শুরুতে স্বাগত বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় অন্যান্য নির্বাচন কমিশনারসহ ইসির ভারপ্রাপ্ত সচিবও উপস্থিত ছিলেন।
অন্যদিকে বিএনপির পক্ষ থেকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ১৬ জন সিনিয়র নেতা মতবিনিময় সভায় অংশ নেন।
বিএনপি মহাসচিবের নেতৃত্বে সংলাপে আরও রয়েছেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, তরিকুল ইসলাম, লে জে (অব) মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক মন্ত্রী পরিষদ সচিব এসএসএম আবদুল হালিম, মো. ইসমাইল জবি উল্লাহ , আবদুর রশীদ সরকার ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী উপস্থিত আছেন।
সিইসি বলেন, আমি বিএনপির শাসন আমলেও চাকরি করেছি। বিএনপির এই সংলাপের দিকে জাতি তাকিয়ে আছে। দলটি অনেক বছর রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল। তাদের দেশ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে। তারা ক্ষমতায় থাকার সময় প্রাথমিক ও গণশিক্ষা গঠন ও পঞ্চম শ্রেণি পর্যন্ত বাধ্যতামূলক অবৈতনিক শিক্ষা চালু করে। এ ছাড়া দুর্নীতি দমন কমিশন গঠন করে বিএনপি।

 


Show all comments
  • মোঃ মোজিল ১৫ অক্টোবর, ২০১৭, ৮:১২ পিএম says : 0
    ধর্ম নিয়ে বাড়াবারি করা মুর্খের কাজ।
    Total Reply(0) Reply
  • সকল দলের অংশগ্রহণের মাধ্যমে, সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন কামনা করছি।
    Total Reply(0) Reply
  • S. Anwar ১৫ অক্টোবর, ২০১৭, ৯:১৭ পিএম says : 0
    মনে হচ্ছে নির্বাচন কমিশনার শহীদ প্রেসিঃ জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার প্রশংসা করে ৭১ এর মুক্তিযুদ্ধের ডেপুটি চীফ ও এক কালের আদরের মন্ত্রী এ, কে, খন্দকার এবং সদ্য দেশত্যাগী প্রধান বিচারপতি এস, কে, সিনহার মতো নিজের পায়ে নিজেই কুড়ালটা মারলেন।
    Total Reply(0) Reply
  • nizam ১৬ অক্টোবর, ২০১৭, ১২:৪৪ পিএম says : 0
    আই ওয়াস ছাড়া আর কিছুনা।
    Total Reply(0) Reply
  • মোঃ আব্দুল কাদির ১৬ অক্টোবর, ২০১৭, ১:৫৭ পিএম says : 0
    আসলেই কি তিনি বলেছেন?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ